যে ২৩টি দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা

প্রবাস

করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশসহ বিশ্বের ২৩টি দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ।

সোমবার (৭ সেপ্টেম্বর) দেশটির ইমিগ্রেশন বিভাগ এ সংক্রান্ত একটি তালিকা প্রকাশ করে। ইমিগ্রেশন বিভাগের অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত তালিকায় থাকা দেশগুলোর মধ্যে রয়েছে-বাংলাদেশ, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত, রাশিয়া, পেরু, কলম্বিয়া, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো, স্পেন, আর্জেন্টিনা, চিলি এবং ইরান।

মূলত, মালয়েশিয়ায় করোনা সংক্রমণ ঠেকাতে এইসব দেশের নাগরিকদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করল দেশটির সরকার। এছাড়া তালিকায় আরও রয়েছে সৌদিয়া আরব, পাকিস্তান, ফ্রান্স, তুরস্ক, ইতালি, জার্মানি, ইরাক, ফিলিপাইন এবং ইন্দোনেশিয়া।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর মালয়েশিয়া সরকার ঘোষণা করেছে যে যেসব দেশে কোভিড -১৯ সংক্রমণের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে সেসব দেশের নাগরিকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্য‌কর হবে।

দেশটির সিনিয়র মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব বলেন, করোনা সংক্রমণের সম্ভাবনা বেশি রয়েছে এরকম আরও দেশকে এ তালিকায় যুক্ত করবে সরকার এবং তাদের নাগরিকদের প্রবেশে বাধা দেবে। তবে জরুরি ক্ষেত্রে বা দ্বিপক্ষীয় সম্পর্ক যাদের সঙ্গে রয়েছে তাদের বিকল্প উপায়ে প্রবেশের অনুমতি দেবে কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *